loading...

You are here: HomeADMINISTRATIVEExamination Controller OfficeNews Flashনোবিপ্রবিতে সাস্টেইনেবল একোয়াকালচার এন্ড ফিশারিজ শিরোনামে সিম্পোজিয়াম অনুষ্ঠিত

নোবিপ্রবিতে সাস্টেইনেবল একোয়াকালচার এন্ড ফিশারিজ শিরোনামে সিম্পোজিয়াম অনুষ্ঠিত

নোবিপ্রবি/রেজি/জনওপ্রকা/০৭/২০১৭/       ০৬ আগস্ট ২০১৭                


প্রেস বিজ্ঞপ্তি  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়


নোবিপ্রবিতে  সাস্টেইনেবল একোয়াকালচার এন্ড ফিশারিজ শিরোনামে সিম্পোজিয়াম অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রথমবারের মতো ‘সাস্টেইনেবল একোয়াকালচার এন্ড ফিশারিজ’ শিরোনামে সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়েছে। নোবিপ্রবি ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগ আজ রোববার (০৬ আগস্ট ২০১৭) সকালে বিশ্ববিদ্যালয়ের হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে এর আয়োজন করে। বিভাগের চেয়ারম্যান ড. আবদুল্লাহ-আল- মামুন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব নারায়ণ চন্দ্র চন্দ, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড.এম অহিদুজ্জামান ও মৎস্য অধিদপ্তর এর পরিচালক (সামুদ্রিক) জনাব এম আই গোলদার প্রমুখ। মূল প্রবন্ধ পাঠ করেন নোবিপ্রবি উপ-উপাচার্য ড. মো. আবুল হোসেন।

DSC 0948
অনুষ্ঠানে বক্তারা খাদ্য নিরাপত্তায় মৎস্য খাতের অবদান এবং মৎস্য উৎপাদন বাড়াতে সরকারের গৃহিত বিভিন্ন প্রকল্পগুলোর গুরুত্ব তুলে ধরে বক্তৃতা করেন।
প্রধান অতিথি জনাব নারায়ণ চন্দ্র চন্দ বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার সমুদ্র বিজয় স্বার্থক করতে হলে আমাদের মেরিন সায়েন্স ও ফিশারিজ নিয়ে ব্যাপক ভিত্তিতে গবেষণা করতে হবে। এসময় তিনি শিক্ষক-শিক্ষার্থীদের একযোগে দেশের জন্য কাজ করার আহ্বান জানান।
বিশেষ অতিথি মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, সমুদ্র ও সামুদ্রিক সম্পদ ব্যবস্থাপনা নিয়ে প্রচুর গবেষণার সুয়োগ রয়েছে এ অঞ্চলে। এক্ষেত্রে এ অঞ্চলে সর্বোচ্চ বিদ্যাপীট নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমিকার কথা তুলে ধরেন তিনি। তিনি বলেন, দেশের খাদ্য নিরাপত্তা ও দক্ষ জনবল সৃষ্টিতে নোবিপ্রবি বরাবরই প্রসংশনীয় অবস্থান ধরে রাখবে।
অনুষ্ঠানে মৎস্য, শিক্ষা ও গবেষণায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও নীতিনির্ধারক ড. মাহমুদুল করিমকে আজীবন সম্মাননা দেয়া হয়। এছাড়াও অনুষ্ঠানে পবিত্র আগস্ট মাস উপলক্ষে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, গবেষণামূলক পোস্টার পর্যবেক্ষণ, দেশাত্মকবোধক গান এবং বিভাগের বর্তমান ও ভবিষ্যত কর্মপরিকল্পনা স্লাইডে উপস্থাপন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সকালে অতিথিবৃন্দ বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন ও পরে উপাচার্য মহোদয়ের বাসভবনস্থ পকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh