প্রেস বিজ্ঞপ্তি : নোবিপ্রবি’র প্রতিষ্ঠাবার্ষিকী ২০২২ উদযাপিত


প্রেস বিজ্ঞপ্তি : নোবিপ্রবি’র প্রতিষ্ঠাবার্ষিকী ২০২২ উদযাপিত


আজ শুক্রবার (১৫ জুলাই ২০২২) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকাল ১০.০০টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়, এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার-উল-আলম। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা ও কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল।

জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার-উল-আলম বলেন, ’জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় ২০০১ সালে মহান জাতীয় সংসদে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আইন পাস হয়। আমরা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মধ্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি। আমরা থাকবো না, কিন্তু এই বিশ্ববিদ্যালয় থাকবে। আমি নোবিপ্রবির উত্তরোত্তর সাফল্য কামনা করি। আমরা সকলে মিলে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করে যাবো- আজকের এই দিনে এ আশাবাদ ব্যক্ত করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক জনাব বিপ্লব মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবি রেজিস্ট্রার (অ.দা) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন দপ্তরের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 

 

     রায়হান কায়সার হাশেম
        সহকারী রেজিস্ট্রার
    জনসংযোগ ও প্রকাশনা দপ্তর
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।